সোমবার, ২২ জুলাই ২০১৯, ০৫:১৩ পূর্বাহ্ন

সন্ধ্যায় নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রীর শপথ

  • সর্বশেষ আপডেট শনিবার, ১৩ জুলাই, ২০১৯, ১.৪৯ পিএম

আলোকিত কন্ঠ ডেস্ক:  বঙ্গভবনে শনিবার সন্ধ্যায় নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রী শপথ নেবেন। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানবিষয়ক প্রতিমন্ত্রী ইমরান আহমদ একই মন্ত্রণালয়ের পূর্ণমন্ত্রী হিসেবে এবং সংসদ সদস্য ফজিলাতুন নেসা ইন্দিরা নতুন প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেবেন।

সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবনের দরবার হলে মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ পড়ানো হবে বলে জানিয়েছেন রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদিন। এজন্য প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানান তিনি।

ইমরান আহমদকে পূর্ণমন্ত্রী ও ফজিলাতুন নেসা ইন্দিরাকে প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। বৃহস্পতিবার স্বাক্ষরিত আদেশটি গতকাল প্রকাশ করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

ইমরান আগে থেকেই মন্ত্রিসভায় ছিলেন। প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে। পূর্ণমন্ত্রী হয়েও তিনি একই মন্ত্রণালয় সামলাবেন।

তবে ফজিলাতুন নেসা ইন্দিরাকে এখনো দপ্তর দেওয়া হয়নি। ধারণা করা হচ্ছে, তিনি মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব পেতে পারেন। এই মন্ত্রণালয়ে এখন পর্যন্ত কাউকে নিয়োগ দেওয়া হয়নি। শপথ নেওয়ার দিন থেকে তাদের নিয়োগ কার্যকর হবে।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাক্ষরিত আদেশে বলা হয়েছে, সংবিধানের ৫৬ অনুচ্ছেদের (২) দফা অনুযায়ী রাষ্ট্রপতি এই নিয়োগ দিয়েছেন।

আক/রিফাত

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themebaalokitokant1852550985
©2019 All rights reserved Alokitokantho
Devoloped by alokito kantho.com