রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ১২:৪২ অপরাহ্ন

জাপানে ভয়াবহ অগ্নিকান্ডে ১২ জনের মৃত্যু

  • সর্বশেষ আপডেট বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯, ৭.৩৬ এএম

আলোকিত কন্ঠ ডেস্ক: জাপানের কিওটোতে একটি অ্যানিমেশন স্টুডিওতে লাগা আগুনে কমপক্ষে ১২ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১৮জুলাই) সকালের এ ঘটনায় আরও বহু লোক আহত হয়েছেন। খবর: বিবিসি, বার্তা সংস্থা রয়টার্সের

রয়টার্স জানিয়েছে, স্টুডিওটি ‘সাউন্ড! ইফোনিয়াম’ সিরিজ তৈরি করে আসছিল এবং তাদের ‘ফ্রি! রোড টু দ্য ওয়ার্ল্ড- দ্য ড্রিম’ নামের সিনেমাটি চলতি মাসে রিলিজ হওয়ার কথা ছিল।

জাপানের রাষ্ট্রায়ত্ত সংবাদমাধ্যম এনএইচকের প্রতিবেদনে বলা হয়েছে, প্রায় ৩০ জনের কোনো খবর পাওয়া যাচ্ছে না। স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার সময় তিনতলা ওই ভবনটিতে আগুন লেগে ছড়িয়ে পড়ে। শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধার অভিযান চলছিল।

স্থানীয় গণমাধ্যমে দেয়া পুলিশের উদ্ধৃতিতে বলা হয়েছে, এক ব্যক্তি কিওটো অ্যানিমেশন কোম্পানির স্টুডিও ভেঙে প্রবেশ করে চারদিকে অজ্ঞাত তরল ছিটিয়ে দেয়।

ওই সন্দেহভাজনকে আটক করা হয়েছে। তার নাম প্রকাশ করা হয়নি। আটকের পর শরীরে জখম থাকার কারণে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কিওটো নগর দমকল বিভাগের এক মুখপাত্র বলেছেন, এক ব্যক্তি তরল ছুড়ে মেরে সেখানে আগুন লাগিয়ে দিয়েছে। তিনতলা ওই ভবনটিতে আটকা পড়া বেশ কয়েকজনকে বের করে আনার চেষ্টা করা হচ্ছে।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themebaalokitokant1852550985
©2019 All rights reserved Alokitokantho
Devoloped by alokito kantho.com