শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ১০:২৭ পূর্বাহ্ন

নতুন ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মাহবুব আলম

  • সর্বশেষ আপডেট সোমবার, ২ সেপ্টেম্বর, ২০১৯, ৭.০৮ পিএম

নতুন ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন মাহবুব আলম তালুকদার। তিনি দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পরিচালক (যুগ্মসচিব) হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

সোমবার (২ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

কক্সবাজারে ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ আবুল কালামের স্থলাভিষিক্ত হয়েছেন তিনি। তাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত সচিব) করে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে।

এদিকে রোহিঙ্গা ক্যাম্পে নিয়োজিত আরও দুইজন ইনচার্জ (সিআইসি) ও একজন সহকারী ক্যাম্প ইনচার্জকে বদলি করা হয়েছে।

এর মধ্যে উখিয়ার কুতুপালং ৪ ও ৫ নম্বর ক্যাম্পের ইনচার্জ উপ-সচিব শামীমুল হক পাভেলকে বাণিজ্য মন্ত্রণালয়ের একটি রপ্তানি প্রকল্পের উপ-পরিচালক, টেকনাফের নয়াপাড়া ১৪ ও ১৫ নম্বর ক্যাম্পের ইনচার্জ সিনিয়র সহকারী সচিব আব্দুল ওয়াহাব রাশেদকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপ-আনুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আওতাধীন মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের উপ-পরিচালক হিসেবে বদলি করা হয়েছে।

এছাড়াও সহকারী সিআইসি জাহাঙ্গীর আলমকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

এদিকে সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ২৫ আগস্ট শরণার্থী শিবিরে রোহিঙ্গাদের সমাবেশের অনুমতি দেওয়ার বিষয়ে ক্যাম্প ইনচার্জদের বিভিন্ন সমালোচনার মুখে পড়তে হয়।

তবে কক্সবাজারের অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. শামসুদ্দোজা নয়ন বলেন, নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবেই তাদের বদলি হয়েছে। আগেও তিনমাস পরপর ক্যাম্প ইনচার্জদের বদলি করা হয়েছে।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themebaalokitokant1852550985
©2019 All rights reserved Alokitokantho
Devoloped by alokito kantho.com