আজ ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০২৪ ইং

গোল্ডেন লাইন-রাজবাড়ী পরিবহন দ্বন্দ্বে জেরে বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

নিজস্ব প্রতিবেদক: গোল্ডেন লাইন  সঙ্গে রাজবাড়ী পরিবহনের দ্বন্দ্বের জেরে  বন্ধ হয়ে গেছে ঢাকার সাথে রাজবাড়ীর সরাসরি বাস চলাচল। আজ সোমবার (২ অক্টোবর) ভোর থেকে এই রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।ভোগান্তিতে পরেছে ঢাকাগামী যাত্রীরা 

জানা গেছে, ঢাকার বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে আলোচনা করে ফরিদপুরের গোল্ডেন লাইন পরিবহনের দুটি বাস রাজবাড়ী-ঢাকা রুটে চলাচলের অনুমতি দেওয়া হয়। কিন্তু গোল্ডেন লাইন পরিবহন প্রতিদিন পাঁচ থেকে ছয়টি বাস চালাতে থাকে৷ এ নিয়ে গত শুক্রবার রাতে রাজবাড়ী পরিবহন মালিক গ্রুপ গোল্ডেন লাইনের বাস থেকে যাত্রীদের নামিয়ে খালি বাস ঢাকায় ফেরত পাঠায়।

এ ঘটনার জের ধরে রোববার সন্ধ্যায় ঢাকার গাবতলী বাস টার্মিনালে গোল্ডেন লাইন পরিবহনের শ্রমিকেরা রাজবাড়ীর সকল বাস কাউন্টার ভাংচুর করে বন্ধ করে দেন। ফলে সোমবার সকাল থেকে রাজবাড়ীর সঙ্গে ঢাকার সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে।
এ বিষয়ে রাজবাড়ী পরিবহন মালিক গ্রুপের সাবেক সাধারণ সম্পাদক মুরাদ হাসান বলেন, কিছুদিন আগে রাজবাড়ী বাস মালিক সমিতির সঙ্গে আলোচনা না করেই গোল্ডেন লাইন ঢাকা-রাজবাড়ী রুটে বাস চালু করে। বাধা দিলে দুইদিন বাস বন্ধের পর আলোচনার মাধ্যমে তাদের দুটি বাস চলাচলের অনুমতি দেয় রাজবাড়ী বাস মালিক সমিতি ও ঢাকার বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন। কিন্তু এখন তারা তাদের খেয়াল খুশি মতো অনুমতির থেকে বেশি বাস চালাচ্ছে।

তিনি বলেন, আমরা অনুমতির বাইরে বাড়তি বাস চলাচলে বাধা দেই। এর প্রতিক্রিয়ায় তারা আমাদের গাবতলীর বাস কাউন্টার বন্ধ করে দেয়। তারা গায়ের জোরে এসব করছে।

এর আগে গত ৪ সেপ্টেম্বর একই কারণে বন্ধ হয়ে যায় ঢাকা-রাজবাড়ী রুটে সরাসরি বাস চলাচল। তবে প্রশাসনের হস্তক্ষেপে পরদিনই আবার তা চালু হয়। পরে আজ আবার বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়। বাস বন্ধ করে দেয়ার কারণে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ