আজ ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

আশ্রয়ন প্রকল্পে শিশুদের জন্য পার্ক নির্মান

মো: আনোয়ার হোসেন, মানিকগঞ্জ প্রতিনিধি : “একজন মানুষ ও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন প্রতিশ্রুতির প্রেক্ষিতে জেলা প্রশাসকের নির্দেশে মানিকগঞ্জ সদর উপজেলার আশ্রয়ণ ২ প্রকল্পের আওতায় ২৬৫ টি গৃহহীন পরিবারকে জমিসহ ঘর দেয়া হয়। এরই ধারাবাহিকতায় সম্প্রতি মানিকগঞ্জ জেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত হিসেবে ঘোষণা দেয়।
 কিন্তু মানিকগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আশ্রয়নের ঘর নির্মাণ করে দিয়ে থেমে নেই। আশ্রয়ন প্রকল্পের পাশাপাশি  শিশুদের মানসিক ও সামাজিক বিকাশের জন্য তিনি স্থাপন করেছেন দুটি শিশুপার্ক। উপজেলার বেতিলা ইউনিয়নের নোয়াগাও আশ্রয়নে একটি এবং অপরটি পশ্চিম হাট বড়িয়াল আশ্রয়ন প্রকল্পে। আশ্রয়ন প্রকল্পের শিশু পার্কের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতিশ্বর পাল। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসমা উল হুসনা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতিশ্বর পাল জানান, আগামী প্রজন্মকে সম্পদ হিসেবে গড়ে তোলার জন্য শিশুদের সঠিক বিকাশ অবশ্যম্ভাবী।  খেলাধুলা শিশুদের সুস্থ ও স্বাভাবিক বেড়ে ওঠাকে ত্বরান্বিত করে। এখন অল্প কিছু রাইড দিয়ে শিশুপার্কটি স্থাপন করা হয়েছে, ভবিষ্যতে  এখানে খেলাধুলার জন্য আরো সামগ্রীযুক্ত করা হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ