আজ ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জুন, ২০২৪ ইং

মানিকগঞ্জে জোর করে জমি দখলের চেষ্টা

মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জে শিবালয় উপজেলার বিলনালী গ্রামে জোর করে জমি দখলের অভিযোগ উঠেছে। এ বিষয়ে ভুক্তভোগী মো: ছায়েদুর রহমান শিবালয় থানায় তালেব গায়ান ও হাসনা বেগমের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। 
অভিযোগ সূত্রে জানা যায়, ভুক্তভোগী ০৭/০২/২০১৭ ইং তারিখ শিবালয় উপজেলার শিমুলিয়া ইউনিয়নের বিলনালী মৌজাস্থিত এস.এ ৯ নং ও আর.এস ১৪/৮১ নং খতিয়ানের ১৯৬ দাগের ১্ আনায় ১২২ শতাংশের কাত উত্তর পূর্ব কোনে  ১২ শতাংশ ভূমি ৩৫৫ নং দলিল মূলে তালেব গায়ান ও হাছনা বেগম বরাবর হস্তান্তর করেন। পরবর্তীতে তারা ভোগ দখল ও স্বত্ব দখল পরিচালনা করে থাকাবস্থায় ২৪৬(রী-র)/২০২২-২৩ নং নামজারী জমাভাগ করে নেন। কিন্তু তারা ১৯৬ দাগ ভোগ দখল করা থাকাবস্থায় একই তফসিলের ১৯৭ দাগের জমি পুনরায় দখল করার পায়তারা করছে। হাছনা বেগম ইতিমধ্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে পিটিশন ৪৫৯ (শিবাঃ) ২০২৩ নং মামলা দায়ের করলে বিজ্ঞ আদালত তদন্ত প্রতিবেদনের জন্য পাঠায়। কিন্তু তদন্ত প্রতিবেদনে তাদের চাহিত উক্ত খতিয়ানের ১৯৭ দাগে কোন দখল না থাকায় আদালত তাদের মামলা খারিজ করে দেয়। মামলা খারিজ হওয়ার পর তালেব গায়ান ও হাছনা বেগম অন্য কোন উপায় না পেয়ে স্থানীয় সন্ত্রাসীদের দ্বারা জোড় পূর্বক উক্ত জমি দখলের পায়তারা করে। ভূক্তভোগীর জায়গায় ২০-২২ বছরে ৫টি মেহগনি গাছ ছিল, যা কিছুদিন আগে কেটে জমির উপর রেখে দিয়েছিল। পরবর্তীতে বিবাদীরা উক্ত গাছগুলো চুরি করে নিয়ে যায় এবং তারা বিভিন্ন মহলে বলতে থাকে যে, আমাদের বিরুদ্ধে কোন মামলা মোকদ্দমা করলে আমাকে সহ আমার পরিবারের অন্যান্য লোকদের জানে মারিয়া লাশ গুম করিয়া ফেলিবে মর্মে হুমকি অব্যাহত রাখিয়াছে।
উক্ত অভিযোগের বিষয়ে শিবালয় থানার অফিসার ইনচার্জ মো: আব্দুর রউব সরকার বলেন, বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ