আজ ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জুলাই, ২০২৪ ইং

সপ্তম বারের মত সেরা করদাতা হলেন, আশুলিয়ার রোমান ভূঁইয়া

নিজস্ব প্রতিবেদকঃ সপ্তম বারের মত এবারও ‘তরুণ’ শ্রেণিতে ঢাকা জেলার সেরা করদাতা হয়েছেন আশুলিয়ার জামগড়ার বিশিষ্ট ব্যবসায়ী তানভীর আহমেদ ওরফে রোমান ভূঁইয়া।

২০২২-২৩ অর্থবছরে দেওয়া করের ভিত্তিতে তাকে এ বছরের সেরা করদাতা নির্বাচিত করেন এনবিআর। এর আগেও তিনি ছয়বার ঢাকা জেলার সেরা করদাতা হিসেবে নির্বাচিত হয়।

বুধবার (২০ ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রাহমাতুল মুনিম এ সম্মাননা দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সচিব ড. মো. খায়েরুজ্জামান মজুমদার।

সেরা করদাতা হতে পেরে নিজেকে নিয়ে গর্ববোধ করছেন আশুলিয়ার কৃতিসন্তান ব্যবসায়ী নোমান।

তিনি বলেন, আমি আজকে নিয়ে ৭বার সেরা করদাতা হয়েছি। এই সম্মানা পেয়ে আমি নিজেকে গর্বিত অনুভব করছি এই কারণে যে, দেশের একজন নাগরিক হিসেবে আমি আমার দায়িত্ব পালন করেছি।

তিনি আরও বলেন, আমার পরিবারের সবাই কর দিচ্ছেন। আমরা দেশের উন্নয়নের অংশীদার হতে পেরে অনেক আনন্দিত।

প্রসঙ্গত, দেশসেরা কর কার্ডধারীরা বিভিন্ন ক্ষেত্রে রাষ্ট্রীয় সুবিধা ও অগ্রাধিকার পাবেন। বিমানবন্দরে সিআইপি লাউঞ্জ ব্যবহার, তারকা হোটেলসহ সব আবাসিক হোটেলে বুকিং, নিজে, স্ত্রী বা স্বামীর ও নির্ভরশীল সন্তানের জন্য সরকারি হাসপাতালের কেবিন, আকাশ-রেল-নৌপথে সরকারি যানবাহনের টিকিট এবং জাতীয়, সিটি করপোরেশন, পৌরসভাসহ স্থানীয় সরকার আয়োজিত অনুষ্ঠানের আমন্ত্রণ। কর কার্ডের মেয়াদ থাকবে এক বছর।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ