আজ ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

মমতাজের পথসভার খিচুড়ি রেঁধে জরিমানা নৌকার কর্মীর

স্টাফ রিপোর্টার: মানিকগঞ্জ-২ আসনে আওয়ামী লীগ প্রার্থী মমতাজ বেগমের পথসভা উপলক্ষে ভোটারদের জন্য মাংস খিচুড়ি রান্না করায় এক কর্মীকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে ৮০০ প্যাকেট খিচুড়ি জব্দ করে পাঠানো হয়েছে শিশু পরিবারে।

বুধবার (২৭ ডিসেম্বর) রাতে মানিকগঞ্জের সিংগাইর পৌরসভার আঙ্গারিয়া এলাকায় নৌকার কর্মী বাবুল হোসেন ভুট্টুকে এই জরিমানা করা হয়। নির্বাচন উপলক্ষে গঠিত ভ্রাম্যমাণ আদালতের বিচারক জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ এই জরিমানা ও খাবার জব্দ করেন।

জানা গেছে, বুধবার রাতে আঙ্গারিয়া এলাকায় নৌকার প্রার্থী মমতাজ বেগমের একটি পথসভা ছিল। এ উপলক্ষে বাবুল হোসেন ভুট্টু কর্মী-সমর্থক ও ভোটারদের খাবারের জন্য বাড়িতে খিচুড়ি-মাংস রান্না করেন। এরপর সেগুলো প্যাকেট করা হচ্ছিল। এমন সময় ভ্রাম্যমাণ আদালত তার বাড়িতে উপস্থিত হন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক মামুনুর রশিদ জানান, নির্বাচন আচরণবিধির ১০(চ) ধারা অনুযায়ী নির্বাচনী ক্যাম্পে কোমল পানীয় ও খাদ্য সামগ্রী পরিবেশন করা যাবে না। কিন্তু বাবুল এই আইন ভঙ্গ করেছেন। যে কারণে তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে খাবারের প্যাকেটগুলো জব্দ করে মানিকগঞ্জ শিশু পরিবারে পাঠানো হয়েছে। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান বিচারক।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় সিংগাইর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল কাইয়ুম খান ও সিংগাইর থানা পুলিশের উপ-পরিদর্শক শরিফুল ইসলাম সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ