আজ ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

প্রতিমন্ত্রীর আসনে, ইউপি চেয়ারম্যান থেকে এমপি হলেন

মোঃ মশিউর রহমান (লিজেন) নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা) : ঢাকা -১৯ আসনে  ট্রাক প্রতীক নিয়ে সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হয়েছেন আশুলিয়ার ধামসোনা ইউনিয়ন পরিষদের সদ্য পদত্যাগ করা চেয়ারম্যান মুহাম্মদ সাইফুল ইসলাম। ৮৪ হাজার ৪১২ টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তিনি।
রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটাধিকার প্রয়োগের পর সাভার উপজেলা চত্বরে ফল প্রকাশ করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ।
মুহাম্মদ সাইফুল ইসলাম আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি জাতীয় দ্বাদশ নির্বাচনে অংশগ্রহণ করার জন্য ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন।
একই আসনে ঈগল প্রতীক নিয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে দ্বিতীয় অবস্থানে রয়েছে স্বতন্ত্র প্রার্থী তালুকদার মোহাম্মদ তৌহিদ জং মুরাদ। তিনি অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছিলেন। এর আগে, তার বাবা আনোয়ার জং দুইবার সাভার আশুলিয়া থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তালুকদার মোহাম্মদ তৌহিদ জং মুরাদ ৭৬ হাজার ২০২টি ভোট পেয়েছেন।
এই আসনে তৃতীয় অবস্থানে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, ডা. এনামুর রহমান। তিনি গত দুইবারের নৌকা মার্কায় এমপি নির্বাচিত হয়েছিলেন। ডা.এনামুর রহমান ৫৬ হাজার ৩৬৩টি ভোট পেয়েছেন।
এছাড়াও একই আসনে প্রতিদ্বন্দ্বী হিসেবে ছিলেন, আরও সাতজন প্রার্থী। তারা সকলেই জামানত হারিয়েছেন।
ঢাকা-১৯ আসনে মোট ভোটার সংখ্যা ৭ লাখ ৫৬ হাজার ৪১৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩ লাখ ৮৭ হাজার ৪৬৮ জন ও নারী ভোটার সংখ্যা ৩ লাখ ৬৮ হাজার ৯৩৫। এছাড়া তৃতীয় লিঙ্গের ভোটার সংখ্যা ১৩ জন। এসব ভোটারদের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ২ লাখ ২২ হাজার ৬৫০ জন।প্রতিটা মানুষই উৎসবমূখর ভাবে ভোট প্রয়োগ করেছেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ