আজ ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০২৪ ইং

মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী ১৩ বছর পর গ্রেফতার

আবুল বাসার আব্বাসী, মানিকগঞ্জ : মাদক মামলায় দীর্ঘ ১৩ বছর বিভিন্ন ছদ্মবেশে পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মাদক সম্রাট মোঃ শামীমকে (৩৭) গ্রেফতার করেছে র‌্যাব-৪ (সিপিসি-৩)।
শনিবার দুপুর সাড়ে তিনটার দিকে রাজধানী ঢাকার খিলখেত থানার পূর্বাচল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
শনিবার রাতে মানিকগঞ্জে দায়িত্ব প্রাপ্প র‌্যাব-৪ (সিপিসি-৩) এর কোম্পানী কমান্ডার লে. কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।
গ্রেফতারকৃত মোঃ শামীম বরিশাল জেলার কোতয়ালী থানার গণপাড়া এলাকার মৃত আঃ হক বিশ্বাসের ছেলে।
প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গ্রেফতারকৃত আসামী মোঃ শামীম
 একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। সে দীর্ঘদিন যাবৎ কক্সবাজার ও টেকনাফসহ সীমান্তবর্তী জেলা হতে অবৈধ মাদকদ্রব্য ক্রয় করে এনে তা ঢাকা মহানগরী সহ আন্তঃজেলায় বিক্রয় করে আসছিল। এক পর্যায়ে গত ২০১০ সালের ৩ মার্চ র‌্যাব-১০ বিশেষ অভিযান চালিয়ে তাকে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন গোলাপবাগ মাদ্রাসা গলি সংলগ্ন এলাকা হতে ৫০ গ্রাম হেরোইনসহ আটক করে।এসময় তার কাছ থেকে ৫০ গ্রাম হেরোইনসহ উদ্ধার করা হয়।
 উক্ত ঘটনায় তার বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় একটি মাদক মামলা রুজু হয়। উক্ত মামলায় মোঃ শামীম ছয় মাস কারাবাস শেষে জামিনে মুক্তি পায়। জামিনে মুক্তি পেয়ে পরবর্তীতে আত্মগোপনে থেকে মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছিলো।
মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা মাদক সম্রাট মোঃ শামীমকে অভিযুক্ত করে বিজ্ঞ আদালতে চার্জশীট দাখিল করেন। পরবর্তীতে চার্জশীটের ভিত্তিতে বিজ্ঞ আদালত পর্যাপ্ত স্বাক্ষ্য প্রমাণ ও উভয় পক্ষের যুক্তিতর্ক শেষে মাদক সম্রাট মোঃ শামীমকে যাবজ্জীবন সাজা প্রদান করেন।  মামলা বিচারাধীন থাকা অবস্থায় শামীম জামিনে বের হয়ে  ১৩  বছর পলাতক অবস্তায় ছিল। পরবর্তীতে বিজ্ঞ আদালত আসামীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
 লে. কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন জানান, গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।  কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ