আজ ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০২৪ ইং

রাজশাহী পলিটেকনিকে ইন্টার্নি-শিপের টাকায় হস্তক্ষেপ নেই ছাত্রলীগের।

ছোটন সরদার, রাজশাহী: রাজশাহী পলিটেকনিক -ইনস্টিটিউটের বিদায়ী শিক্ষার্থীদের ইন্টার্নি-শিপের টাকা, জোরপূর্বক প্রত্যেক শিক্ষার্থীর থেকে এক হাজার টাকা নেয়ার অভিযোগ ভিত্তিহীন।টাকা উত্তোলনের সাথে সরাসরি জড়িত নয় ছাত্রলীগ,সংবাদকর্মী টাকা উত্তলনের বিষয়ে জানতে চাইলে প্রতিষ্ঠানের অধ্যক্ষ আব্দুর রশিদ মল্লিক জানান এঘটনায় এখন পর্যন্ত কোন শিক্ষার্থী সরাসরি বা লিখিত অভিযোগ দেয়নি।সকল শিক্ষার্থীর প্রাপ্ত টাকা নিশ্চিৎ করার জন্য,নিকটস্থ আইন শৃংখলা বাহিনীর পুলিশ কর্মকর্তার কাছে ১১/১/২৪ তারিখে লিখিত চিঠি প্রদান করা হয়।
পলিটেকনিক সূত্রে জানা গেছে, আটটি বিভাগের অষ্টম পর্বের বিদায়ী শিক্ষার্থীদের ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং (ইন্টার্নশিপ) ভাতা ও জামানতের টাকা দেওয়া শুরু হয়েছে সোমবার থেকে।এরমধ্যে সোমবার ১৫/১/২৪ রোজ সোমবার সকালে সিভিল ও দুপুরে পাওয়ার এবং বিকালে কম্পিউটার বিভাগের বিদায়ী শিক্ষার্থীদের টাকা দেওয়া হয়।
মঙ্গলবার ১৬ /১/২৪ রোজ মঙ্গলবার সকাল থেকে ইলেকট্রিক্যাল ও ইলেক্ট্রোমেডিক্যাল বিভাগের শিক্ষার্থীদের ভাতা দেওয়া হচ্ছে। ১৭/১/২৪ বুধবার মেকানিক্যাল, ইলেক্ট্রনিক্স ও মেকাট্রোনিক্স বিভাগের টাকা দেওয়া হয়েছে।
পলিটেকনিক কর্তৃপক্ষ জানান -বিদায় সংবর্ধনা ও সাংস্কৃতিক  অনুষ্ঠানের জন্য প্রথমে শিক্ষার্থীরা তাদের কাছে আসলে তারা আয়োজন করতে অসম্মতি প্রকাশ করলে, সাধারন শিক্ষার্থী ও বিভাগের ক্যাপ্টেন প্রথম দিন কিছু শিক্ষার্থীর থেকে টাকা তোলেন।বিষয়টি অবগত হলে ১৭/১/২৪ রোজ বুধবার একটি তদন্ত কমিটি গঠন করা হয়।উত্তোলিত টাকার সমাধান ও পরবর্তী পদক্ষেপ তদন্ত কমিটির মাধ্যমে গ্রহন করা হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ