আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ ইং

কালিয়াকৈরে অধ্যাপক রেজা সাঈদ আল-মামুন, হত্যার আসামি গ্রেপ্তার

মোঃ মনির হোসেন, কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের কালিয়াকৈরে সরকারি কলেজের শিক্ষক অধ্যাপক রেজা সাঈদ আল-মামুন হত্যার মূল পরিকল্পনাকারীসহ তিন আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১। মঙ্গলবার দুপুরে র‌্যাব-১ সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।
গ্ৰেপ্তারকৃতরা হলেন- উপজেলার সাজনধারা এলাকার মৃত আফাজ উদ্দিনের ছেলে মজিবর (৫০), তার ছেলে সিজান (২০) এবং তার ভাই মোহাম্মদ আলী (৬৫)।
র‌্যাব-১ সূত্রে জানা গেছে, গত ২৮ জানুয়ারি বিকেল ৪টার দিকে কালিয়াকৈর উপজেলার ঢালজোড়া ইউনিয়নের সাজনধারা এলাকায় অধ্যাপক রেজা সাইদ আল মামুনকে মজিবুর রহমান তার ছেলে সুমন ও সাজান এবং অপর ভাই মোহাম্মদ আলী কাঠের লাঠি, দেশীয় অস্ত্র দিয়ে এলোপাথাড়ি পিটিয়ে হত্যা করে। পরে তার বাড়ী-ঘর ভাংচুর করাসহ হুমকি ধমকি দিয়ে আসামিরা পালিয়ে যায়। এ হত্যাকাণ্ডের ঘটনায় রাতেই নিহতের স্ত্রী হাসিনা আক্তার বাদী হয়ে ওই চারজনের নাম উল্লেখ করে কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করেন। পরের দিন গত ২৯ জানুয়ারি অভিযান চালিয়ে হত্যাকান্ডের হুকুম দাতা মোহাম্মদ আলীকে গ্ৰেপ্তার করে র‌্যাব-১। গত ৩০ জানুয়ারি রাত ৩টার দিকে র‌্যাব-১ অভিযান চালিয়ে হত্যার মূল পরিকল্পনাকারী মজিবুর ও তার ছেলে সিজানকে গ্ৰেপ্তার করে। এর আগে তারা গাজীপুর মেট্রোপলিটনের কোনাবাড়ী থানার জয়েরটেক এলাকায় আত্মগোপনে ছিলেন। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে মূল পরিকল্পনাকারী মজিবুরের ভাষ্যমতে, তার ও নিহতের মধ্যে দীর্ঘদিন যাবত জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল। উক্ত বিরোধের জের ধরে মোহাম্মদ আলীর হুকুমে পূর্ব পরিকল্পনা মতে ওইদিন তারা অতর্কিত ভাবে ওই শিক্ষককে গুরুতর নীলাফুলা জখম করে। পরে তার মৃত্যু নিশ্চিত করে আসামাীগন পালিয়ে যায় মর্মে স্বীকার করে।
সিনিয়র সহকারী পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) মোঃ পারভেজ রানা বিষয়টি নিশ্চিত করে জানান,গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য কালিয়াকৈর থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।
উল্লেখ্য, নিহত রেজা সাইদ আল মামুন উপজেলার সাজনধারা এলাকার মৃত আফাজ উদ্দিনের ছেলে। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি কলেজের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ