আজ ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

অধ্যাপক রেজা সাঈদ আল মামুন হত্যার দু’দিন আগেই হত্যার পরিকল্পনা, দাবি পরিবারের

মোঃ মনির হোসেন, কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কালিয়াকৈরে, দু’দিন আগেই অধ্যাপক রেজা সাঈদ আল- মামুনকে হত্যার পরিকল্পনা করেছে, মানববন্ধন করে দাবি জানিয়েছেন নিহতের পরিবার। আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় বঙ্গবন্ধু জাতির পিতা সরকারি কলেজের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে নিহতের স্ত্রী হাসিনা বেগম বলেন, গত ২৬ জানুয়ারি রাতে আসামি মজিবরের বাড়ীতে গোপন মিটিং করে। এরপর ২৮ জানুয়ারি তিনি নৃশংস হত্যাকান্ডের শিকার হন। এতে বুঝা যায় যে, ওইদিন রাতে তারা আমার স্বামীকে হত্যার পরিকল্পনা করে। আমার স্বামীকে তারা পরিকল্পিত ভাবে হত্যা করেছে। 
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা ত্রিমোড়ে, কালো ব্যাচ পরিধান করে অংশগ্রহণ করেন, জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি কলেজ ও জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি স্কুলের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী , কর্মকর্তা-কর্মচারী এবং পরিবারের লোকজন। আরো বক্তব্য রাখেন- ওই কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. সাফিয়া বেগম, ওই কলেজের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রভাষক আসাদুজ্জামান, কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মামুন মন্ডল, আজাদ কামাল সোহান, নিহতের মেয়ে সুচনা আক্তার সুচী, স্বজন হোসেন আলীসহ অনেকে। মানববন্ধন ও শোক সভায় বক্তারা ওই শিক্ষক হত্যার প্রতিবাদে ও দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি বিকেলে জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি কলেজের অর্থনীতি বিভাগের প্রধান প্রভাষক রেজা সাইদ আল মামুনকে পিটিয়ে হত্যা করে তার ভাই-ভাতিজারা। এরপর র‍্যাব-১ দু’দিন অভিযান চালিয়ে হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে দুই ভাই মোহাম্মদ আলী ও মজিবর এবং ভাতিজা সুমন ও সিজানকে গ্ৰেপ্তার করে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ