আজ ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে এপ্রিল, ২০২৪ ইং

সাংবাদিককে পেশাগত দায়িত্ব পালনে বাধা ও প্রাণনাশের হুমকি

মোঃ আনোয়ার হোসেন, মানিকগঞ্জ প্রতিনিধি : সাংবাদিকে পেশাগত দায়িত্ব পালনে বাধা ও প্রাণনাশের হুমকি প্রদানের অভিযোগ উঠেছে এলজিইডির ঠিকাদার আনিছের বিরুদ্ধে। এ বিষয়ে ঘিওর থানায় একটি সাধারন ডায়েরী করেন ওই সাংবাদিক।

জানা যায়, মানিকগঞ্জের ঘিওর উপজেলার নালী ইউনিয়নের হেলাচিয়া হতে তেরধোনা পর্যন্ত রাস্তা নির্মানের কাজ পায় ঠিকাদার আনিছ । উক্ত কাজে ব্যাপক অনিয়ম ও রাস্তার পাশের অসহায় মানুষের ব্যক্তি মালিকানাধীন ও কালিমন্দিরের জায়গায় ভেকু দিয়ে মাটি কেটে রাস্তার কাজ করছিলেন এই ঠিকাদার। এলাবাসীর অভিযোগে সরজমিনে দৈনিক নবচেতনার মানিকগঞ্জ জেলা প্রতিনিধি মো: সজল আলী সংবাদ সংগ্রহে গেলে তার পেশাগত দায়িত্ব পালনে বাধা ও সংবাদ প্রকাশ করলে মিথ্যা মামলা দিয়ে হয়রানী ও প্রাণনাশের হুমকি প্রদান করেন। হুমকি প্রদানের পর থেকে আতঙ্ক বিরাজ করছে ওই সাংবাদিক ও তার পরিবারের মধ্যে। সাংবাদিক সজল বলেন, গতকাল সন্ধায় খবর পাই রাজনৈাতিক প্রভাব খাটিয়ে পশ্চিম হেলাচিয়া কালি মন্দিরের পুজার স্থানের মাটি কেটে রাস্তা নির্মান করছে ঠিকাদার আনিছ সাহেব।

এ বিষয়টি নিয়ে সংবাদ সংগ্রহে গেলে তিনি আমাকে অকথ্য ভাষায় গালি-গালাচ ও ধাক্কা দিয়ে মাটিতে ফেলে প্রাণনাশের হুমকি প্রদান করে। জমির মালিক ও কালিমন্দিরের লোকজন এসে আমাকে উদ্ধার করেন। আমি ও আমার পরিবারের নিরাপত্তার জন্য থানায় একটি সাধারন ডায়েরি করেছি।

এ বিষয়ে ঠিকাদার আনিছের কাছে জানতে চাইলে তিনি অভিযোগের বিষয়টি এড়িয়ে ভিন্ন প্রসঙ্গে কথা বলেন। এ বিষয়ে ঘিওর থানার অফিসার ইনচার্জ সুকুমার বিশ্বাস বলেন, সাংবাদিককে পেশাগত দায়িত্ব পালনে ও প্রাণনাশের হুমকি প্রদান করায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ