আজ ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে এপ্রিল, ২০২৪ ইং

ধামরাইয়ে একমাত্র মডেল প্রাথমিক বিদ্যালয়ে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান

রাজীব হাসান ধামরাই ঢাকা  : বাংলাদেশে ১লা জানুয়ারি একযোগে প্রতিটি বিদ্যালয়ে বই বিতরণ করা হয়। তারপর থেকে ছাত্রছাত্রীদের একটা স্পৃহা কাজ করতে থাকে, কবে অনুষ্ঠিত হবে বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান। তারই ধারাবাহিকতায় ঢাকা জেলার অন্তর্ভুক্ত ধামরাই উপজেলার ৬৭নং পাঠানটোলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১১৮তম বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৭ই মার্চ ) সকালে বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-২০ ধামরাইয়ের মাননীয় সংসদ স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ। 

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা শিক্ষা অফিসার মোসাম্মত তাজমুন্নাহার, স্কুলটির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল আওয়াল। বিদ্যালয়ের বিভিন্ন ভেন্যুতে বিজয়ী ছাত্র-ছাত্রীদের নিয়ে এ খেলা অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় জাতীয় সংগীত ও সবাবেশের মধ্য দিয়ে অনুষ্ঠানের সভাপতি শরীফুন্নাহার লিপির সভাপতিত্বে উদ্বোধক ছিলেন নাইমুর রহমান ফারদুন এবং বিশেষ অতিথি ছিলেন, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান এ্যাড.সোহানা জেসমিন মুক্তা,ভাইস চেয়ারম্যান সিরাজ উদ্দিন সিরাজ, কাউন্সিলর আমিনুল হাসান গার্নেল,মোহাম্মদ আলী, শিরিন আক্তার শিখা। ডা: অজিত কুমার বসাক আরো উপস্থিত ছিলেন স্কুলের কার্যকরি সদস্য ও যুবলীগ নেতা আহসানুল করিম লিমনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রতিটি বিদ্যালয়ের উচিত বিদ্যালয়ে ছাত্রছাত্রীদের জন্য বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা। এতে ছাত্রছাত্রীদের মন প্রফুল্ল হয়, তাদের পড়ায় মন বসে। খোলাধুলা করলে ছাত্রছাত্রীরা মাদক থেকে দূরে থাকবে। ধামরাই পৌরসভার মডেল হল এ স্কুল। শিক্ষকদের সার্বীক চেষ্টায় ছাত্র ছাত্রী ও বেশি এই স্কুলে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ