আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং

শিবালয়ে দুর্নীতির অভিযোগে বরখাস্ত প্রধান শিক্ষক

মো: রাজীব আহসান মান্নু, স্টাফ রির্পোটার: মানিকগঞ্জের শিবালয় উপজেলার, উপজেলা কেন্দ্রীয় আব্দুল গণি সরকার উচ্চ বিদ্যালরেয় প্রধান শিক্ষক মো: ইউছুফ আলীকে বরখাস্ত করা হয়েছে।
বিদ্যালয়ের অর্থ আত্মসাত, অনিয়ম বিশৃঙ্খলা সৃষ্টি ও অসাধু আচারনের দায়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি বহিস্কারের সিদ্ধান্ত নেয়। বিষয়টি নিশ্চিত করেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটি সভাপতি মো: সালাউদ্দিন সরকার।
জানা গেছে, ১৯৬৭ সালে প্রতিষ্ঠিত এ বিদ্যালয়ে বর্তমানে দেড় হাজার শিক্ষার্থী রয়েছে। অবকাঠামো উন্নয়ন ও শিক্ষার মান নির্নয়ে এ বিদ্যালয় অন্যতম বিদ্যাপীঠ হিসেবে পরিচিত। প্রায় ১০ বছর আগে এ বিদ্যালয়ে যোগদানের পর থেকে উক্ত প্রধান শিক্ষক বিদ্যালয়ের বিভিন্ন তহবিলের অর্থ আত্মসাত, অনিয়ম-দুর্নীতি করায় বিদ্যালয় ম্যানেজিং কমিটি তাকে সতর্ক করে। কিন্তু তিনি নিয়ম-নীতির তোয়াক্কা না করে নানা বিশৃঙ্খলা ও অসাধু আচরন করে আসছে। এ নিয়ে শিক্ষার্থী-অভিভাবক, শিক্ষক ও বিদ্যালয় হিতৈষীদের মাঝে দারুন ক্ষোভের সৃষ্টি হয়। বিদ্যালয় ম্যানেজিং কমিটি উক্ত অনিয়মের বিষয়ে অনুসন্ধানের জন্য তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন। দীর্ঘ তদন্ত শেষে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির চাঞ্চল্যকর তথ্য বেড়িয়ে আসে।
সভাপতি মো: সালাউদ্দিন সরকার জানান, প্রধান শিক্ষকের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ যাচাই-বাছাই, তদন্ত শেষে টাকা আত্মসাতসহ নানা দুর্নীতির বিষয় প্রমানিত হয়। এসএমসির বিশেয় সভায় উক্ত প্রধান শিক্ষকের উপস্থিতিতে তাকে সাময়িক বহিস্কারের চুড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হয়। বৃহস্পতিবার তাকে সিদ্ধান্তের চিঠি প্রদান ও সংশ্লিষ্ঠ দপ্তরে কাগজ-পত্র প্রেরন করা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ