আজ ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০২৪ ইং

ঘিওরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন

মানিকগঞ্জ প্রতিনিধি : “প্রাণী সম্পদে ভরবো দেশ ,গড়বো স্মার্ট বাংলাদেশ” এই শ্নোগানে মানিকগঞ্জে ঘিওর উপজেলা পরিষদ কমপ্লেক্সে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম ও প্রাণীসম্পদ কর্মকর্তা পার্বতী পাল।
গতকাল বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল ১১ টায় উপজেলা পরিষদ কমপ্লেক্সে প্রধানমন্ত্রী মন্ত্রী কর্তৃক জাতীয় পর্যায়ের প্রাণী সম্পদ প্রদর্শনী সপ্তাহ ২০২৪ এর শুভ উদ্বোধনের অনুষ্ঠানটির ঘোষণা বিটিভিতে সম্প্রচার করেন। যা সারাদেশে উপজেলা প্রশাসনের ব্যস্থাপনায় একযোগে সম্প্রচারিত করা হয়।
উক্ত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ ১ আসনের সংসদ সদস্য সালাউদ্দিন মাহমুদ জাহিদ এবং বিশেষ অতিথী হিসেবে ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মো: হাবিবুর রহমান ও ঘিওর থানার অফিসার ইনচার্জ শুকুমার বিশ্বাস। এছাড়াও উপজেলার সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দসহ এলাকার বিভিন্ন খামারীগন।
এ অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন খামারীরা হাঁস, মুরগী, কবুতর, গরু, ছাগল, ভেরা, মহিষ, কবুতর ও বিভিন্ন ধরনের পশুপাখি এবং কৃষি উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন যন্ত্র প্রদর্শন করেন।
স্বাগত বক্তব্যে উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা পার্বতী পাল বলেন, এ সরকার প্রণী সম্পদ উন্নয়নের লক্ষে যুগান্তকারী পদক্ষেপ গ্রহন করেছে। যা দেশের প্রণীজ ও আমিষের চাহিদা পূরন করতে সক্ষম হয়েছে।
প্রধান অতিথীর বক্তব্যে তিনি বলেন, দেশের পুষ্টি চাহিদা ও আমিষের অভাব দূরীকরণের জন্য খামারিদের পশুপালন বিষয়ে অধিক যত্লশীল হওয়ার পরামর্শ দেন। প্রয়োজনে তিনি দেশি এবং বিদেশী বিভিন্ন উন্নত প্রজাতির পশু-পাখি সরবরাহ করার সহযোগিতা করবেন বলে খামারিদের আশ্বাস প্রদান করেন। এসময় তিনি খামারীদের ছয়টি ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারী খামারীদের মাঝে পুরস্কার প্রদান করেন।
সবশেষে উপজেলা শিল্পকলা একাডেমির পরিবেশনায় মনোজ্ঞ সাংকৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ