আজ ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০২৪ ইং

মানিকগঞ্জে জেলা পর্যায়ে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতা মূলক কর্মশালা অনুষ্টিত

আবুল বাসার আব্বাসী ( মানিকগঞ্জ) :  মানিকগঞ্জে জেলা পর্যায়ে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতা মূলক কর্মশালা অনুষ্টিত হয়েছে।
সোমবার বেলা এগারোটার দিকে মানিকগঞ্জ সমন্বিত সরকারী অফিস ভবনের মাল্টিপারপাস মিলনায়তনে এ কর্মশালা অনুষ্টিত হয়।
জেলা প্রশাসন এর সহযোগিতায় এবং এডিসি জেনারেল মো: তরিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মো: মিজানুর রহমান (উপ সচিব) বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও প্রকল্প পরিচালক।
মানিকগঞ্জ ক্যাপ এর সাধারন সম্পাদক সামসুন্নবী তুলিপ এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মানিকগঞ্জের সিভিল সার্জন ডা: মো: মোখছেদুল হক ,অতিরিক্ত পুলিশ সুপার মো: কামরুল হাসান,মানিকগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু প্রমুখ।
বক্তারা বলেন,ভোজ্যতেল বাজারজাতে অস্বাস্থ্যকর অনিরাপদ এবং ফুডগ্রেড বিহীন ড্রাম ব্যবহার করা হয়। এই সকল ড্রাম ফুড- গ্রেড নয় এবং স্বাস্থ্যের জন্য খতিকর। এই সকল ড্রামগুলোতে সাধারণত রাসায়নিক দ্রব্য বাজারজাত করা হয়।এড্রাম থেকে কেমিকেল এর অবশিষ্ঠাশ দূরকরা যায়না। ফলে ভোজ্যতেলের মান ধীরে ধীরে খারাপ হতে থাকে। সুতরাং খোলা ভোজ্যতেল ক্রয়- বিক্রয় বন্ধের দাবি করেন তারা। এছাড়া আমের মৌসুমে অসাধু ব্যাবসায়ীরা যাতে আমসহ সকল প্রকার ফলে রাসায়নিক পদার্থ ব্যাবহার করতে না পারে এব্যপারে প্রশাসনীক হস্থক্ষেপ কামনা করেন এবং সকলকে সচেতন থাকার আহবান জানান।
উক্ত কর্মশালায় বিভিন্ন সরকারী- বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং গন মাধ্যমকর্মীবৃন্দ অংশ গ্রহন করেন

 

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ