আজ ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০২৪ ইং

রাষ্ট্রীয় মর্যাদায় স্কোয়াড্রন লিডার আসিম জাওয়াদের দাফন সম্পন্ন

আবুল বাসার আব্বাসী,স্টাফ রিপোর্টার ( মানিকগঞ্জ) : চট্টগ্রামের পতেঙ্গায় বিধ্বস্ত বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় নিহত পাইলট আসিম জাওয়াদ রিফাতের তৃতীয় জানাযা শেষে তার মরদেহ মানিকগঞ্জ শহরের সেওতা কবরাস্থানে দাফন করা হয়েছে।
শুক্রবার (১০ মে) দুপুর তিনটার দিকে গার্ড অব অনার শেষে তাকে দাফন করা হয়। এসময় আসিম জাওয়াদের বাবা, বিমান বাহিনীর বিভিন্ন দপ্তরের কর্ম কর্তাসহ নানা শ্রেনী পেশার অসংখ্য মানুষ উপস্থিত ছিলেন।
এর আগে, পাইলট আসিম জাওয়াদের মরদেহ শেষবারের মতো এক নজর দেখতে সকাল থেকেই স্টেডিয়ামে ভিড় করতে থাকেন নানা শ্রেণী-পেশার মানুষসহ তার স্বজনরা।
দুপুর পৌনে ১২ টার দিকে বাংলাদেশ বিমানের একটি হেলিকপ্টার তার মরদেহ বহনকরে মানিকগঞ্জ জেলা শহরের শহীদ মিরাজ-তপন স্টেডিয়ামে এসে অবতরণ করে। বাদ জুমা শহীদ মিরাজ-তপন স্টেডিয়াম মাঠে নিহত পাইলট আসিম জাওয়াদ রিফাতের জানাযা সম্পন্ন হয়।
স্কোয়াড্রন লিডার আসিম জাওয়াদ গতকাল বৃহস্পতিবার সকাল ১১টার দিকে চট্টগ্রামের পতেঙ্গা থানাধীন জহুরুল হক ঘাঁটির বাংলাদেশ বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ বিমান যান্ত্রিক ত্রুটির কারণে বিধ্বস্ত হয়ে মারা যান তিনি।
উল্লেখ্য, আসিম জাওয়াদ রিফাতের গ্রামের বাড়ি মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার দরগ্রাম ইউনিয়নের গোপালপুর গ্রামে। তার বাবা ডা. মোহাম্মদ আমান উল্লাহন একজন চিকিৎসক। মা নিলুফার খানম সাভার ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষকা। আসিম জাওয়াদ রিফাত নারায়ণগঞ্জে বিয়ে করেছেন। তার স্ত্রীর নাম অন্তরা আক্তার। মৃত্যুকালে সে মা,বাবা, স্ত্রী, কন্যা ও এক পুত্র সন্তান রেখে গেছেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ