আজ ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০২৪ ইং

আমাদের শহর আমরাই পরিস্কার করবো

আবুল বাসার আব্বাসী (মানিকগঞ্জ) : আমাদের শহর আমরাই পরিস্কার করবো এই স্লোগানকে সামনে রেখে মানিকগঞ্জ শহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠ পরিস্কার-পরিচ্ছন্ন করলেন ক্লিন সিটি নামের একটি সেচ্ছাসেবী সংগঠন।
রবিবার (১২ মে) সকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী মাকসুদা ইয়াসমিন এই কাজের শুভ সূচনা করেন।
এসময় উপস্থিত ছিলেন স্কুলের সহকারি প্রধান শিক্ষক মমতাজ বেগম,সিনিয়র শিক্ষক আবুল কালাম আল-আজাদ, সেচ্ছাসেবী সংগঠন ক্লিন সিটির চেয়ারম্যান মোঃ হাসেম আলী,সাধারণ সম্পাদক মোহাম্মদ আলীসহ সংগঠনের
অন্যান্য সদস্যবৃন্দ।
শহরের মধ্যস্থলে সবার জন্য উন্মুক্ত এই খেলার মাঠটি পলিথিন, কাগজ, বিভিন্ন খাবারের অংশসহ শুকনা পাতায় নোংরা হয়ে ছিলো মাঠটি। সেচ্ছাসেবী সংগঠনের সদস্যবৃন্দ ঝাডু, বেলচা, কোদাল দিয়ে মাঠটি পরিস্কার পরিচ্ছন্ন করে তা খেলার উপযোগি করা হয়। এছাড়াও শহরের শতশত মানুষ পরন্ত বিকেল এই মাঠে খোলা আকাশের নিচে বসে প্রকৃতির ঠান্ডা বাতাসে ক্লান্তী দূর করে খানিকটা স্বস্থীবোধ করে থাকে।
সংগঠনের চেয়ারম্যান মো. হাসেম আলী জানান, মানিকগঞ্জ পৌর সভাকে পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তোলার প্রত্যয় নিয়ে এই সেচ্ছাসেবী সংগঠনটি দীর্ঘদিন ধরে কাজ করে আসছে। আমাদের শহর আমরাই পরিস্কার করবো। সেই সাথে নোংরা করবো না, এই অভ্যাস গড়ে তুলতে পারলেই আমরা একটি পরিস্কার- পরিচ্ছন্ন নগরী উপহার দিতে পারবো।
এই সংগঠনটি ইতি মধ্য নদীর পারসহ শহরের বিভিন্ন গুরুপ্তপূর্ণ জায়গা থেকে নোংরা আবরজনা পরিস্কার করে মানুষের মনে ভালোবাসার জায়গা করে নিয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ