আজ ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জুন, ২০২৪ ইং

মানিকগঞ্জে দুই চেয়ারম্যান পদপ্রার্থীর ইশতেহার ঘোষনা

 স্টাফ রিপোর্টার ( মানিকগঞ্জ): ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের দুই চেয়ারম্যান পদপ্রার্থী তাদের
নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।
বুধবার (২২ মে) দুপুরে মানিকগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে মোটর সাইকেল প্রতীকের প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুদেব কুমার সাহা ১৩ দফা এবং দুপুরে টেলিফোন প্রতীকের প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সদস্য দীপক কুমার ঘোষ ১৮ দফা তোলেধরে তাদের ইশতেহার ঘোষণা করেন।


সুদেব কুমার সাহা তার লিখিত ইশতেহারে বলেন, জনগন তাকে ভোট দিয়ে নির্বাচিত করলে তিনি মানিকগঞ্জ সদর উপজেলায় গ্রামকে শহরে রূপান্তরে উন্নয়নমূলক কার্যক্রম, জনপ্রতিনিধি, প্রবীণ ও নবীনদের সমন্বয় করে সকল কাজ সম্পাদন, সামাজিক অবক্ষয় রোধে নতুন প্রজন্মকে মাদকমুক্ত করতে সামাজিক কার্যক্রম পরিচালনা, উপজেলা ও পৌরসভার সঙ্গে সমন্বয় করা এবং সকল ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নমূলক কাজ করার প্রতিশ্রুতি দেন। প্রতিটি ইউনিয়নে সামাজিক সংগঠন প্রতিষ্ঠা, সামাজিক উন্নয়নে কাজ এবং বালবিবাহ রোধ, নারী নির্যাতন প্রতিরোধ, বৃক্ষরোপনসহ সামাজিক অবক্ষয় রোধে কাজ করার ঘোষণা দেন তিনি।
এ ছাড়া প্রতিটি ইউনিয়নে খেলার উপযোগী মাঠ তৈরি, সারাবছর খেলাধূলা পরিচালনার মাধ্যমে তরুণ প্রজন্মকে সঠিক পথে আনা, যুবসমাজকে কম্পিউটার শিক্ষা ও আউট সোর্সিংয়ে দক্ষ হিসেবে গড়ে তোলার উদ্যোগ নেওয়ারও প্রতিশ্রæতি দেন। মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, মুক্তিযোদ্ধা ও গুণী ব্যক্তিদের যথাযথ মূল্যায়নে তাঁদের অবদান সংরক্ষণ, রাস্তাঘাট উন্নয়ন, খাসজমি উদ্ধার, অবৈধ বালু উত্তোলন বন্ধ, কৃষিজমির মাটি কাটা বন্ধ, নদী ও জলাশয় সংরক্ষণের উদ্যোগ গ্রহণসহ দিনমজুরদের সমস্যা সমাধানে উদ্যোগ নেবেন।
অপর দিকে চেয়ারম্যান প্রার্থী দীপক কুমার ঘোষ বলেন,তিনি নির্বাচিত হলে একটি পরিচ্ছন্ন ও পরিবেশসম্মত উপজেলা গড়ে তুলতে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করবেন বলে ইশতেহারে উল্লেখ করেছেন। নতুন রাস্তা নির্মাণ ও ভাঙা রাস্তা সংস্কারের উদ্যোগ, উপজেলা পরিষদের স্বচ্ছতা নিশ্চিত ও জবাবদিহিতার ব্যবস্থাসহ দুর্নীতিমূক্ত করার চেষ্টা, ধর্মীয় প্রতিষ্ঠান সংস্কারসহ উন্নয়নে উদ্যোগ গ্রহণ; অপরিকল্পিত নদী খনন ও খননের মাধ্যমে নদীপথ স্বাভাবিক রাখতে উদ্যোগ গ্রহণ, নদী ও প্রাণপ্রকৃতি, প্রতিবেশ ও পরিবেশ সুরক্ষায় জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার প্রতিশ্রুতি দেন।
ইউনিয়ন পর্যায়ে ক্রীড়া ও সংস্কৃতির বিকাশে প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহণ, নারী ও শিশুদের জন্য নিরাপদ যাতায়তসহ মৌলিক চাহিদা পূরণে সর্বাত্মক প্রচেষ্টা ও সেবামূলক কার্যক্রম গ্রহণ; ক্লিন ও গ্রিন সদর উপজেলা গড়ে তোলা, শিক্ষাপ্রতিষ্ঠানে পড়ালেখার পাশাপাশি নিয়মিত ক্রীড়া ও সাংস্কৃতিক কার্যক্রম পরিচারণাসহ জাতীয় ও আন্তর্জাতিক বিষয়ে দক্ষতা ও সচেতনতা সৃষ্টিকল্পে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা, স্মার্ট উপজেলা গড়ে তুলতে তথ্যপ্রযুক্তি ব্যবহারে দক্ষতাবৃদ্ধি ও সকলের জন্য সহজলভ্য করার উদ্যোগ গ্রহণ, যুবসমাজের কর্মসংস্থানের ব্যবস্থা গ্রহণের উদ্যোগ গ্রহণ করবেন।
এ ছাড়া দীপক কুমার ঘোষ উপজেলা পরিষদ, জেলা পরিষদ, পৌর পরিষদ, জেলা প্রশাসন ও সংসদ সদস্যের সঙ্গে সমন্বয় করে উন্নয়নের জন্য প্রচেষ্টা; নারী নির্যাতন, যৌতুক, বাল্যবিবাহ, ইভটিজিং, এসিড নিক্ষেপসহ মাদকাশক্তির বিরুদ্ধে তৃণমূল পর্যায়ে সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ এবং নারী, শিশু ও প্রতিবন্ধীবান্ধব উপজেলা পরিষদ গড়ে তোলার উদ্যোগ নেওয়ার প্রতিশ্রতি দেন।
ইশতেহার ঘোষণার সময় দুই চেয়ারম্যান পদপ্রার্থীর অনুসারি নেতা, কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ