আজ ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জুন, ২০২৪ ইং

সিংগাইরে ক্লাশরোম থেকে মাদরাসা শিক্ষিকার লাশ উদ্ধার, অধ্যক্ষ পলাতক

স্টাফ রিপোর্টার, (মানিকগঞ্জ) : মানিকগঞ্জের সিংগাইরে তিনমাস আগে বিয়ে। আগামী ৯ জুন স্বামী-স্ত্রীর সম্পর্ক ছাড়াছাড়ির কথা। এর আগেই ক্লাশ রোমে মিললো মাদরাসা শিক্ষিকা রোকসানা আকতার (২৪) এর মরদেহ।
গত রবিবার (২ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সাহরাইল মদিনা শিশু একাডেমি ও মহিলা মাদরাসার একটি তালাবদ্ধ শ্রেণিকক্ষ থেকে তার মরদেহ উদ্ধার করে থানা পুলিশ।
নিহত রোকসানা আকতার উপজেলার সায়েস্তা ইউনিয়নের আঠার পাইখা গ্রামের আবেদ আলীর মেয়ে। তিনি সাহরাইল মদিনা শিশু একাডেমি ও মহিলা মাদরাসার শিক্ষিকা ছিলেন।
পুলিশের ধারণা, পূর্ব পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।
পুলিশ ও নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, মাদরাসা শিক্ষিকা রোকসানা আকতার প্রতিদিনের মতো রবিবার সকালে মাদরাসায় আসেন। দুপুর ১টা পর্যন্ত ক্লাস নেন তিনি।
জহুরের নামাজের পর মাদরাসার একটি শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের প্রাইভেট পড়ান। বিকেল ৪টার দিকে মাদ্রাসার আয়া ফিরোজা বেগম রোম ঝাড়ু দিতে এসে ৪র্থ শ্রেণির কক্ষটি তালাবদ্ধ দেখতে পান। পরে তিনি মাদরাসার সভাপতি হাফেজ নাজমুল হকের কাছ থেকে চাবি এনে ওই কক্ষে ঢুকেন।এসময় পাটি দিয়ে মোড়ানো ও গলায় প্লাস্টিকের রশি পেচানো রোকসানা আক্তারের মরদেহ পরে থাকতে দেখে। বিষয়টি শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষসহ আশপাশের লোকজনকে জানান। পরে থানা পুলিশ সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে।
স্বজনরা আরো জানান, তিন মাস আগে সিংগাইর থানার সারারিয়া গ্রামের মোঃ আক্কাছ আলীর ছেলে শুভ মিয়ার সাথে রোকসানার বিবাহ হয়। কিন্ত স্বামীর সাথে রোকসানা আক্তারের বনিবনা হচ্ছিল না। সম্প্রতি এনিয়ে উভয় পক্ষের লোকজন নিয়ে
সালিসি বৈঠক হয়। সালিসে আগামী ৯ জুন দুজনের সম্পর্ক ছাড়াছাড়ির সিদ্ধান্ত হয়।
মাদ্রাসার আরেক শিক্ষিকা মৌসুমী আক্তার বলেন,ক্লাশ শেষে প্রাইভেট পড়ায়ে সবাই যখন চলে যায় রোখসানা মাদ্রাসাতে থেকে যায়। তাকে থাকার কান যান্তে চাইলে তার এক বান্ধবী টাকা দিতে আসবে বলে জানায়। পরে আমি চলে যাই। যাওয়ার সময় অধ্যক্ষকে রেখে যাই।
সিংগাইর থানার পুলিশ পরিদর্শক (ওসি) মো. জিয়ারুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহত রোকসানার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়। তার গলায় ও মুখে আঘাতের চিহ্ন রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পূর্বপরিকল্পিত ভাবে তাকে হত্যা করা হয়েছে।
এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ