আজ ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জুলাই, ২০২৪ ইং

মানিকগঞ্জে তথ্য অধিকার আইন বিষয়ক জন অবহিতকরণ সভা অনুষ্টিত

আবুল বাসার আব্বাসী, স্টাফ রিপোর্টার (মানিকগঞ্জ) :মানিকগঞ্জে তথ্য অধিকার আইন -২০২৪ বিষয়ক জনঅবহিতকরণ সভা অনুষ্টিত হয়েছে।
আজ বুধবার বেলা দেড়টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে তথ্য কমিশন বাংলাদেশ ও জেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।
জেলা প্রশাসক রেহেনা আক্তার এর সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ডক্টর আব্দুল মালেক, প্রধান তথ্য কমিশনার, তথ্য কমিশন বাংলাদেশ ।
এর আগে স্বাগত বক্তব্য রাখেন এডিসি ( সার্বিক) তরিকুল ইসলাম।


প্রধান অতিথি ডক্টর আব্দুল মালেক
বলেন,চিন্তা,বিবেক এবং বাক স্বাধীনত এই তিনটি আমাদের সংবিধানে রয়েছে। সেখান থেকে এই অধিকারটা নিশ্চীত করেছেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা। তিনি ২০০৯ সালে নিজের সরকার গঠন করবার পর প্রথম সংসদ অধিবেশনে এই আইনটি পাশ করেন। সরকারের সকল কাজ মানুষ যাতে দেখতে পারে,যান্তে পারে,শুন্তে পারে তার অধিকার যাচাই করতে পারে এমন সকল সুযোগ এই আইনটার মধ্যে তৈরীকরে দেওয়া হয়েছে। ২০১৯ সাল থেকে এই আইন চালু হয়েছে। তিনি আরো বলেন, এই আইনে দেওয়া হয়েছিলো জনগনের অধিকার বিষয়ে। আর এটা কোন সুযােগ নয় বা দয়া নয়।এটা জনগনের অধিকার। কারন জনগন হচ্ছে সকল তথ্যের মালিক।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শহীদুল আলম ঝিনুক,তথ্য কমিশনার, তথ্য কমিশন বাংলাদেশ,সিভিল সার্জন মো: মুখছেদুল মোমিন,অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার, মানিকগঞ্জের পৌর মেয়র মো: রমজান আলী প্রমুখ। এসময় শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা সংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ