আজ ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জুলাই, ২০২৪ ইং

মানিকগঞ্জে রাসেলস ভাইপার থেকে রক্ষায় কৃষকদের জুতা-মোজা বিতরণ

আবুল বাসার আব্বাসী, স্টাফ রিপোর্টার (মানিকগঞ্জ) : মানিকগঞ্জের হরিরামপুরে রাসেলস ভাইপারের আক্রমন থেকে রক্ষা পেতে কৃষকদের মাঝে বিশেষ জুতা গামবুট ও হাতমোজা বিতরণ করা হয়েছে।
শনিবার দুপুরে উপজেলার পাটগ্রাম অনাথ বন্ধু উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে উপজেলার ২০জন কৃষকের মাঝে এই বিশেষ জুতা গামবুট ও হাতমোজা বিতরণ করা হয়।
আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাডভোটেক রাসেল হোসেনের উদ্যোগে বিশেষ জুতা গামবুট ও হাতমোজা বিতরণ কালে হরিরামপুর অনাথ বন্ধু মঞ্চের সভাপতি ফজলুর রহমান,সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন,সাবেক সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন ও সহ-সভাপতি কামরুজ্জামান মামুনসহ অন্যরা উপস্থিত ছিলেন।
রাসেল হোসেন জানান,বিষধর সাপ রাসেলস ভাইপারের আতঙ্কে কৃষকরা তাদের জমিতে যেতে পারছেন না এবং সাপের কামড়ের ভয়ে ফসলও সংগ্রহ করতে পারছেন না। এ জন্য কৃষকদের মাঝে বিশেষ ধরনের এই জুতা ও হাতমোজা বিতরণ করা হয়েছে। কারন কৃষকরা মাঠে কাজ করতে না পারলে,তাদের সংসারে অভাব অটনট দেখা দিবে।
উল্লেখ্য,সম্প্রতি মানিকগঞ্জের বিভিন্ন উপজেলায় বিষধর রাসেলস ভাইপারের দেখা মিলছে।এছাড়া হরিরামপুরের চরাঞ্চলের রাসেলস ভাইপারের কামড়ে কৃষকসহ বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। রাসেলস ভাইপারের আতঙ্কে চরাঞ্চলের কৃষকেরা আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ