আজ ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জুলাই, ২০২৪ ইং

মানিকগঞ্জে আলিফ হত্যা মামলায় একজনেন ফাঁসি

স্টাফ রিপোর্টার ( মানিকগঞ্জ) : মানিকগঞ্জে আলিফ ( উত্তম,আকাশ) (২২) হত্যা মামলায় মোঃ ইমরান হোসেন (বিশু) (২৮) নামে এক যুবকের ফাঁসির রায় প্রদান করেছেন আদালত। একই সাথে ৫০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে।
আজ বৃহস্পতিবার (৪ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে এ রায় প্রদান করেন মানিকগঞ্জ দায়রা জজ আদালতের বিচারক জয়শ্রী সমদ্দার।
মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী ইমরান মানিকগঞ্জের সিংগাইর উপজেলার চর –গোলড়া গ্রামের মোঃ জামাল মোল্লার ছেলে।
অপর দিকে নিহত আলিফ (উত্তম আকাশ) মানিকগঞ্জ সদর উপজেলার লেমুবাড়ী গ্রামের মোঃ আলীম আলীর ছেলে।
বিষয়টি নিশ্চিত করেছেন রাস্ট্র পক্ষের আইনজীবি পি.পি মথুর নাথ সরকার।মামলার কপি থেকে জানা যায়,
আলিফ এবং ইমরান দুই বন্ধু ছিলো।
ঘটনার আগে আলিফের কাছ থেকে কিছু টাকা ধার নেয় তার বন্ধু ইমরান। আর এই ধারের টাকা ফেরত চাওয়াকে কেন্দ্র করে দুই বন্ধুর মাঝে শত্রুতার সৃষ্টি হয়। ইমরান তার নেয়া টাকা ফেরত দেয়ার কথা বলে ২০২০ সালে ১৭ ফেব্রুয়ারি আলিফকে ফোনকরে তার বাড়ীতে নিয়ে আসে। রাতে দুই বন্ধু এক সাথে খাবার খায়। পরে রাত ১২টারা দিকে আলিফ বন্ধুকে নিয়ে ধলেশ্বরী নদীর পাড়ে কাঠ বাগানে যায়। সেখানে গিয়ে আলিফ ইমরানের কাছে মাদক (ইয়াবা ট্যাবলেট) চায়। ইমরান দিতে অস্বিকার করলে দুই বন্ধুর মধ্যে তর্ক-বিতর্কের সৃষ্টি হয়। এক পর্যায়ে আলিফ কাঠবাগান থেকে বাড়ির দিকে আসতে গেলে ইমরান তার কোমর থেকে বেল খুলে আলিফের গলায় পেছিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। পরে আলামত বিনিষ্ট করার জন্য আলিফের শরীরে কেরোসিন তেল ঢেলে আগুন জ্বালীয়ে দিয়ে আলিফের ফোন নিয়ে ঘটনাস্থল থেকে চলে যায় ইমরান।
পরের দিন ২০২০ সালে ১৮ ফেব্রুয়ারি স্থানিয়রা লাশ দেখতে পেয়ে পুলিশকে খবার দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে অজ্ঞাত লাশ উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠান।
এ বিষয়ে সিংগাইর থানায় অজ্ঞাত নামে একটি মামলা হয়। সিংগাইর থানার এস আই মোঃ আনোয়ার হোসেনকে এমমলার তদন্তভার দেওয়া হয়। পরে নিহতের মোবাইল ফোনের সূত্র ধরে আসামীকে গ্রেফতার করে পুলিশ। এঘটনায় ২০২১ সালের ২১ জানুয়ারি মোঃ ইমরান আসামী করে আদালতে চার্জশীট প্রদান করা হয়।
আদালত ১৮জনের সাক্ষী গ্রহণ শেষে এ রায় প্রদান করেন।
এই রায়ে বাদি পক্ষের আইনজীবি পি.পি মথুর নাথ সরকার সন্তোষ্ট প্রকাশ করিলেও আসামী পক্ষের আইনজীবি মোঃ আশরাফ উদ্দিন আহাম্মেদ উচ্চ আদালতে আপিল করবেন বলে জানান।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ