আজ ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জুলাই, ২০২৪ ইং

আশুলিয়ায় থানা যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপণ

নিজস্ব প্রতিবেদকঃ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও প্লাটিনাম জয়ন্তী উপলক্ষে কেন্দ্রীয় যুবলীগের বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে আশুলিয়ায় পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপন কর্মসূচী পালন করেছে নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১১ জুলাই) সকালে আশুলিয়ার তৈয়বপুর এলাকায় থানা যুবলীগের উদ্যোগে এই বৃক্ষ রোপণ করা হয়। এসময় তৈয়বপুর সুইজগেট থেকে শুরু করে ইছরকান্দি গ্রামে ৫০০ ফলজ ও ওষুধি সহ বিভিন্ন জাতের বৃক্ষ রোপণ করা হয়।

যুবলীগের কেন্দ্রীয় কমিটির ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক আবু মনির মোঃ শহীদুল হক চৌধুরী রাসেল, ঢাকা জেলা যুবলীগের আহবায়ক জিএস মিজানুর রহমান মিজান, যুগ্ম আহবায়ক হাজী এইচএম সেলিম এর উপস্থিতিতে বৃক্ষ রোপণের আয়োজন করেন আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক মোঃ কবির হোসেন সরকার ও যুগ্ম আহবায়ক মোঃ মইনুল ইসলাম ভূঁইয়া।

ইয়ারপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ নূরুল আমীন সরকারের সার্বিক তত্বাবধানে এসময় বৃক্ষ রোপণে উপস্থিত ছিলেন, আশুলিয়া থানা যুবলীগের সদস্য ও শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ আমীর হোসেন খান জয়, সদস্য মোঃ কায়সার আহমেদ, মোঃ নজরুল ইসলাম, মোঃ ইলিয়াস মোল্লা, ধামসোনা ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ শামীম মন্ডল এবং সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ ইসমাইল হোসেন বকুল ভূইয়া।

আরো উপস্থিত ছিলেন, ইয়ারপুর ইউনিয়ন যুবলীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল  আজিজ, সাধারণ সম্পাদক মোঃ সোহেল মোল্লা, যুবলীগ নেতা মোঃ জামাল হোসেন, মোঃ আমীর হোসেন, মোঃ আলামিন মোল্লা, মোঃ কানন মোল্লা, মোঃ রনি সরকার ও মোঃ রিয়াজ পালোয়ান সহ আরো অনেকে।

যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবু মনির মোঃ শহীদুল হক চৌধুরী রাসেল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রয়োজন সুস্থ পরিবেশ। আর সুস্থ পরিবেশের জন্য প্রয়োজন পর্যাপ্ত পরিমাণে গাছপালা। আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুস্থ ও নিরাপদ পৃথিবী নিশ্চিত করার বৃক্ষরোপণ অত্যাবশ্যক। তাই যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল এমপির আহবানে সাড়া দিয়ে অতিতের ন্যায় যুবলীগ পরিবেশ রক্ষা ও মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় জেলাব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্যোগ নেওয়া হয়েছে এবং এই কর্মসূচি অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ