আজ ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জুলাই, ২০২৪ ইং

মানিকগঞ্জে পবিত্র আশুরা উপলক্ষে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং অনুষ্টিত

আবুল বাশার আব্বাসী,স্টাফ রিপোর্টার ( মানিকগঞ্জ) : আসন্ন আশুরা উপলক্ষে মানিকগঞ্জে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করেছেন গড়পাড়া ইমাম বাড়ি দরবার শরিফের পক্ষথেকে।
আজ বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুর বারোটার দিকে মানিকগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে এ প্রেস ব্রিফিং অনুষ্টিত হয়।
গড়পাড়া ইমাম বাড়ির দরবার শরিফ আয়োজিত প্রেস ব্রিফিংএ পবিত্র আশুরার তাৎপর্য সম্পর্কে আলোচনা করেন, দরবারের সভাপতি শাহ, আরিফুর রহমান বাবু এবং সাধারন সম্পাদক শাহ, শাহজাদা রহমান বাঁধন।
শাহ, আরিফুর রহমান বাবু তার লিখিত বক্তব্যে বলেন, বিশ্ব শান্তি ও মানবতার অগ্রদূত মহানবী হযরত মোহাম্মদ ( সাঃ) এর দৌহিত্র ইমাম হোসাইন আঃ সত্য ও ন্যায় প্রতিষ্ঠিত করতে গিয়ে ১৪০০ বছর আগে (৬১ হিজরি) স্বৈর শাসক পাপিষ্ট ইয়াজিদ ও তার দোসর সিমারের হাতে কারবালা প্রান্তরে ফোরাত নদীর তটে নির্মমভাবে শহীদ হন। শহীদ হন ইমাম হোসেনের শিশু সন্তান হযরত আলী আসগর, হযরত আলী আকবর, ভাতুস্পুত্র হযরত কাশেম আলীসহ ৭২ জন সঙ্গী। হযরত ইমাম হোসেনের সেই মহান আত্মত্যাগের ঘটনাকে স্মরন করে শতবছর ধরে মহরম পালন করে আসছেন গড়পাড়া ইমামবাড়ী। এ উপলক্ষে প্রতিবছর মহররম মাসের ১ তারিখ থেকে ১০ মহরম পর্যন্ত শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা ও সম্মান জানিয়ে ১০ দিন ব্যাপী গড়পাড়া ইমাম বাড়ীতে চলে মিলাদ,নেয়াজ,মর্সিয়া, মাতাম, সভা- সেমিনার ও তাজিয়া মিছিল।
তিনি আরো জানান, প্রতিবছরের ন্যায়
এবার ও পবিত্র মহরম উপলক্ষে ৮ জুলাই ১ মহরম থেকে গড়পাড়া ইমামবাড়ীতে দশদিন ব্যাপি ব্যাপক কার্যক্রম শুরু হয়েছে। অত্যান্ত ভাব- গাম্ভীর্যের মধ্যদিয়ে এই সকল অনুষ্ঠান চলছে।
ইমাম বাড়ীর অন্যতম খাদেম ও সাধারন সম্পাদক শাহজাদা রহমান বাঁধন বলেন, কারবালা প্রান্তরে সকল শহীদদের পূন্যাত্মা স্বরনে আগামী ১০ মহররম ১৭ জুলাই বুধবার দুপুরে পবিত্র আশুরা উপলক্ষে ইমাম বাড়ী থেকে বের হবে দেশের বৃহত্ততম (তাজিয়া) শোক মিছিল। মিছিলে প্রায় অর্ধলক্ষ এমাম ভক্তের কন্ঠে ধনিত “হায় হোসেন- হায় ইমাম ধ্বনিতে মানিকগঞ্জের আকাশ বাতাস প্রকম্পিত হয়ে উঠবে।
শাহজাদা রহমান বাঁধন আরো বলেন, এটা হবে ইমামবাড়ির শততম মিছিল। দেড়শত বছরের ঐতিহ্য এটি। ছিলটি মানিকগঞ্জ শহরের সরকারি দেবেন্দ্র কলেজ মাঠে গিয়ে শোকসভা করবেন। এতে মানিকগঞ্জের বিশিষ্ঠ সামাজিক, রাজনৈতিক ব্যক্তিবর্গ, প্রসাসনিক কর্মকর্তাবৃন্দ আলোচনা করবেন। প্রেস ব্রিফিংএ মানিকগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি গোলাম সারোয়ার সানু,সহ- সভাপতি আহাম্মেদ সাব্বির সোহেল, সাধারন সম্পাদক অতিন্দ্র চক্রবর্তী বিপ্লব,বাংলাদেশ সংবাদিক সমিতি জেলা শাখার সভাপতি মানবেন্দ্র চক্রবর্তী, সহ- সভাপতি আবুল বাশার আব্বাসী, প্রেসক্লাবের দপ্তর সম্পাদক আজিজুল হাকিম,যোগান্তরের মানিকগঞ্জ স্টাফ রিপোর্টার মতিউর রহমানসহ সকল সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ