আজ ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে এপ্রিল, ২০২৪ ইং

ফরিদপুরের মধুখালীতে শারদীয় দূর্গোৎসবকে সামনে রেখে ব্যাস্ত সময় পার করছেন প্রতিমাশিল্পীরা

পার্থ রায়, মধুখালী উপজেলা প্রতিনিধি : সাড়া দেশে আর মাত্র কয়েকদিন পরই শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গোৎসব। তারই ধারাবাহিকতায় ফরিদপুরের মধুখালীতেও শারদীয় দূর্গা পূজা উদযাপন উপলক্ষে প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় পার করছেন মধুখালী উপজেলার প্রতিমাশিল্পীরা । দিন রাত ঘাম ঝড়ানো পরিশ্রম করে তৈরি করা হচ্ছে প্রতিমা। বিভিন্ন ডিজাইন ও কারুকার্য্য খচিত এসব প্রতিমা, এক একটি মন্দিরে তৈরি করা হচ্ছে একেক রকম ডিজাইনে। প্রতিমা ডিজাইনের উপর ভিত্তি করে মুজুরি নির্ধারন করছেন প্রতিমাশিল্পীরা। ১৪ ই অক্টোবর মহালয়া এবং ২০ শে অক্টোবর মহাষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হবে শারদীয় দূর্গা পূজার মূল আনুষ্ঠানিকতা এবং ২৪ শে অক্টোবর বিজয়া দশমীর মধ্য দিয়ে শেষ হবে শারদীয় দূর্গোৎসব।

প্রতিমা শিল্পীরা জানান, দূর্গাপূজার একমাস আগে থেকেই প্রতিমা তৈরির কাজ শুরু করেছেন এবং পূজার আগেই সব কাজ শেষ হবে বলে জানান।

মধুখালী পৌর পূজা উৎযাপন পরিষদের সভাপতি সঞ্জয় সাহা বলেন, গতবছর এই উপজেলায় পূজা হয়েছিলো ১৫৬ টি মন্ডবে এবার ১৬১ টি। গতবছরের থেকে এবার ৫ টি মন্ডব বেড়েছে। এর মধ্যে পৌরসভায় ১২ টি মন্ডবে পূজা অনুষ্ঠিত হবে।

মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মামনুন আহমেদ অনীকের কাছে জানতে চাইলে তিনি মুঠোফোনে বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে উপজেলা প্রশাসনের তদারকি ছাড়াও প্রতিটা মন্ডবে আনসার সদস্য ও পুলিশ সদস্য মোতায়েন থাকবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ