আজ ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জুন, ২০২৪ ইং

ফেরি রজনীগন্ধার ডুবির ঘটনায় জীবিত উদ্ধার ২০ নিখোঁজ ১

মো: রাজীব আহসান মান্নু, স্টাফ রিপোর্টার: মানিকগঞ্জের পাটুরিয়ায় রজনীগন্ধা-৭ নামের ফেরি ডুবে যাওয়ার ঘটনায় পৃথক দুটি তদন্ত কমিটি করেছে জেলা প্রশাসন ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ- বিআইডব্লিউটিএ।
বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে এ তথ্য জানান মানিকগঞ্জের ডিসি রেহেনা আক্তার। নৌ-পরিবহন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মোস্তফা কামাল।
জেলা প্রশাসন ও বিআইডব্লিউটিএর দুই কমিটিতেই পাঁচজন করে সদস্য রয়েছেন। এর মধ্যে জেলা প্রশাসনের তদন্ত কমিটির নেতৃত্বে আছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সানজিদা জেসমিন। সাত কার্যদিবসের মধ্যে কমিটি দুটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।
গতকাল মঙ্গলবার রাত ১টার সনয় দৌলতদিয়া ঘাট থেকে রজনীগন্ধা ফেরিটি নয়টি গাড়ি নিয়ে পাটুরিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে আসে। কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে এটি মাঝ নদীতে নোঙ্গর করে রাখা হয়। আজ সকালে পাটুরিয়া ৫ নম্বর ঘাটের কাছে একটি বাল্কহেড ফেরিটিকে ধাক্কা দিলে সেটি ডুবে যায় এমনটা বিআইডব্লিউটিসি কতৃপক্ষ জানালেও প্রত্যক্ষদর্শীরা জানান ভিন্ন কথা। ফেরী থাকা যাত্রীরা জানান, ফেরির নিচ থেকে পানি উঠে একাই কাত হয়ে  তলিয়ে গিয়েছে।
এ ঘটনায় এখন পর্যন্ত ২০ জনকে জীবিত উদ্ধার করেছেন ফায়ার সার্ভিসের সদস্যরা। এখন পর্যন্ত একজন নিখোঁজ থাকলেও হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।
খবর পেয়ে ফায়ার সার্ভিস ও আরিচা ফায়ার স্টেশনের ডুবুরি ইউনিট সেখানে গিয়ে কাজ শুরু করে। ঢাকার সিদ্দিক বাজার থেকে আরো একটি ডুবুরি ইউনিট ঘটনাস্থলে যায়।
এদিকে ডুবে যাওয়া ফেরিটি উদ্ধারে ঘটনাস্থলে পৌঁছেছে উদ্ধারকারী জাহাজ হামজা ও রুস্তম। এছাড়া প্রত্যয় নামে আরেকটি উদ্ধারকারী জাহাজ সেখানে যাওয়ার উদ্দেশে রওনা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ