আজ ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

শিক্ষার্থীরা স্কুলে যাওয়ার পরে এলো বন্ধের নোটিশ

ছোটন সরদার রাজশাহী: রাজশাহীতে মৃদু শৈত্যপ্রবাহের কারণে দুইদিন বন্ধ ছিল সব স্কুল। মঙ্গলবার ২৩/১/২৪ রোজ মঙ্গলবার  সকাল থেকেই আগের নিয়মে স্কুলগুলো খুলেছে। সকাল সাড়ে নয়টার দিকে স্কুল বন্ধের ঘোষণা দিয়েছে জেলা প্রাথমিক শিক্ষা অফিস। তবে উচ্চ বিদ্যালয়ের স্কুলগুলো বন্ধ ঘোষণা করা হয়নি।
এর আগে শনিবার (২০ জানুয়ারি) রাতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা এবং প্রাথমিক শিক্ষা অধিদফতর উপ-পরিচালক ড. শরমিন ফেরদৌস চৌধুরী সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী এবং বাংলাদেশ আবহাওয়া অধিদফতর থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী বিদ্যালয় বন্ধ থাকবে। রোববার ও সোমবার (২১ ও ২২ জানুয়ারি) রাজশাহী জেলার সব শিক্ষা প্রতিষ্ঠানকে বন্ধের নির্দেশনা দেওয়া হয়।
প্রাথমিক স্কুল চালু করে আবার বন্ধের সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা অফিস। জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইদুল ইসলাম বলেন, আবহাওয়ার খবর পেয়ে স্কুল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। এটার পরামর্শ দিয়েছেন আমাদের উপপরিচালক। তিনি অফিসে এসে স্কুল বন্ধের নির্দেশ দেন।
স্কুল খোলার ঘোষণার পর শিশুদের সকাল থেকে যেতে দেখা যায়। রাজশাহী মহানগরীর টিকাপাড়া এলাকায় অবস্থিত মোহাম্মদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দেখা গেছে, বিভিন্ন শ্রেণির শিশুদের ছুটি বলে বাড়িতে পাঠিয়ে তীব্র শিতের কারনে।
একই অবস্থা অন্য সব প্রাথমিক স্কুলগুলোতে।
জেলা শিক্ষা অফিসার মোহা. নাসির উদ্দিন বলেন, সোমবার তাপমাত্রা স্বাভাবিক হয়ে গিয়েছিল। মঙ্গলবার স্কুল খোলার ঘোষণা দেওয়া হয়েছে তাই আর বন্ধ করা হচ্ছে না। আমাদের উচ্চ বিদ্যালয়। শিক্ষার্থীদের ক্লাসে বেশি চাপ দিতে নিষেধ আছে। তাদের রোদে পাঠাতে বলা হয়েছে। এখন আর বন্ধের মতো পরিস্থিতি নেই। সব শিক্ষার্থীরা স্কুলে চলে এসেছে। আমরা বিকেলে বসে ঠিক করবো আগ
আগামীকাল স্কুল খুলবে কি না। এ বিষয়ে আপনাদের জানিয়ে দেওয়া হবে।
রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক লতিফা হেলেন বলেন, আগামী কয়েকদিন মৃদ্যু শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার সম্ভাবনা আছে। এসময় দিনের তাপমাত্রা বাড়বে ও রাতের তাপমাত্রা কমবে। আশা করা হচ্ছে আগামী সপ্তাহ থেকে তাপমাত্রা স্বাভাবিক হয়ে যাবে।
তিনি আরও বলেন, মঙ্গলবার সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ভোর ছয়টায় রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ছিল ৯৯ শতাংশ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ