আজ ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

মধুখালীতে স্বপ্নতরীর বসন্ত বরণ ও পিঠা উৎসব অনুষ্ঠিত

পার্থ রায়, মধুখালী উপজেলা  প্রতিনিধি  : ১০ ফেব্রুয়ারি শনিবার সন্ধ্যায় ফরিদপুরের মধুখালী উপজেলায়,মধুখালী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে,”আর্তমানবতার সেবায় নিজেকে উৎসর্গ করি”  এ প্রতিপাদ্যকে সামনে রেখে মধুখালী স্বপ্নতরী সেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে ২য় বসন্ত বরন ও পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে।
বাঙ্গালির সংস্কৃতি ও ঐতিহ্যের ধারা অব্যাহত রাখতে স্বপ্নতরীর এ আয়োজন।
উক্ত উৎসবটি উপজেলা নির্বাহী কর্মকর্তা মামনুন আহমেদ অনীকের সভাপতিত্বে ও বক্তব্যের মধ্য দিয়ে, স্বপ্নতরী সেচ্ছাসেবী সংগঠনের বসন্ত বরণ ও পিঠা উৎসবের উদ্বোধন করেন ও বক্তব্য রাখেন মধুখালী উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মুরাদুজ্জামান মুরাদ। এ সময় আরো বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোর্শেদা আক্তার মিনা, স্বপ্নতরী সেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা  সভাপতি শেখ হাসিব প্রমূখ।
বসন্ত বরণ ও পিঠা উৎসবে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ২০ টি স্টলে পিঠা প্রদর্শন করা হয়। চিতই পিঠা,ভাপা পিঠা, পুলি পিঠা, তেলের পিঠা,পাটি সাপটা পিঠা, ভাজা পিঠাসহ অনেক রকম পিঠা রয়েছে স্টলগুলোতে। নানা রকম বাহারিপিঠার সঙ্গে সন্ধ্যায় কুষ্টিয়া থেকে আগত শিল্পীদের নিয়ে গভীর রাত পর্যন্ত এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। হাজার হাজার নারী-পুরুষ পিঠা উৎসব  ও সাংস্কৃতিক অনুষ্ঠান  উপভোগ করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ