আজ ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০২৪ ইং

আশুলিয়ায় পথচারীদের মাঝে ঠান্ডা পানীয় ফলের জুস বিতরণ করেন লায়ন ইমাম

নিজস্ব প্রতিবেদকঃ তীব্র গরমে ও তাপপ্রবাহে পথচারীদের একটু শান্তি দিতে আশুলিয়ায় শ্রমিক নেতা লায়ন মো: ইমাম হোসেনের উদ্যোগে সর্বস্তরের মাঝে ফলের জুস বিতরণ করা হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) সাড়ে ১১টা থেকে আশুলিয়ার শ্রীপুর এলাকায় কয়েকটি গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থানরত বিভিন্ন শ্রেণি পেশার কয়েক হাজার মানুষের মাঝে এই ফলের জুস বিতরণ করা হয়।

 

এসময় আপেল, তরমুজ, আনারস, কলা, লেবু, এসএমসির টেসমি, তোকমা, লেবু ও ইসাবগুলের ভুষির সমন্বয়ে সংমিশ্রিত জুস বিভিন্ন যানবাহনের চালক থেকে শুরু করে সর্ব সাধারণের মাঝে বিতরণ করা হয়।

এক ভ্যান চালক জানান, কর্মের জন্য বাহিরে আসতেই হয়। এই প্রচণ্ড গরমে আমাদের ভ্যান চালাতে খুব সমস্যা হচ্ছে। শরীরে ঘাম ঝরে গলা শুকিয়ে যায়। আজ শ্রমিক নেতা ইমামের এমন ব্যতিক্রমী উদ্যোগে আমরা এই ঠাণ্ডা শরবত পান করতে পেরে খুব শান্তি লাগলো।

পথচারী রুমি বেগম জানান, এখানে কাজে এসেছিলাম। গরমে খুব তৃষ্ণা লাগছিলো। এই ঠাণ্ডা শরবত খেয়ে শরীরে স্বস্তি ফিরে এলো।

শ্রমিক নেতা ইমাম হাসান জানান, কয়েকদিন ধরে বাড়ছে তাপপ্রবাহ। তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনসাধারণ। বিশেষ করে দিনমজুর খেটে খাওয়া মানুষেরা পড়ছে চরম বিপাকে। রাস্তায় বেড় হলে প্রচণ্ড গরমে তৃষ্ণার্ত হচ্ছেন তারা। এতে করে হিটস্ট্রোকের সম্ভবনা রয়েছে। তাদের কথা ভেবেই শরীর শীতল রাখার জন্য এই উদ্যোগ গ্রহণ করি। বিভিন্ন ফল মিশ্রিত ঠাণ্ডা শরবত শরীর অনেক সতেজ করে।

তিনি আরও জানান, আমাদের ঢাকা-১৯ আসনের এমপি সাইফুল ইসলামের নির্দেশ সবাই যার যার সামর্থ অনুযায়ী সবার পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। রাস্তায় বেড় হলে রোদ থেকে কিছুটা রক্ষার জন্য ছাতা ও একটি পানির বোতল সঙ্গে নিতে। যাতে হিটস্ট্রোকের মতো ঝুঁকি থেকে আমরা সকলে রেহাই পেতে পারি।

এ সময় শ্রমিক নেতা সরোয়ার হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী ইব্রাহিম হোসেন সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

উল্লেখ্যঃ এই শ্রমিক নেতার উদ্যোগে এর আগেও পথশিশু ও প্রতিবন্ধী সহ দুস্থ অসহায়দের পাশে থেকে নানা সহযোগিতা করেছেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ