আজ ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০২৪ ইং

হরিরামপুর উপজেলা নির্বাচনে দুই কেন্দ্র দুই ঘন্টয় ভোট পড়েছে ৯ পার্ছেন্ট

 স্টাফ রিপোর্টার ( মানিকগঞ্জ) : ৬ষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথম ধাপে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা নির্বাচনে শান্তিপূর্নভাবে

ভোট গ্রহন চলছে। তবে এই প্রথমবারের মত ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করায় ভোটাররা তাদের ভোট প্রয়োগে অনেকটাই হিমশিমে পড়েছে। ইভিএম পদ্ধতিতে ভোট প্রদানের পূর্বথেকে অভিঙ্গতা না থাকায় অনেকে অন্যের সাহায্য নিয়ে তাদের ভোট প্রদান করছেন। ফলে ভোটগ্রহণে চলছে ধীরগতি।
সকালের দিকে হরিরামপুর উপজেলার বেশ কয়েকটি কেন্দ্র পরিদর্শন কালে এমন চিত্রই দেখা যায়।

সকাল দশটার দিকে উপজেলা পাটগ্ৰাম অনাথ বন্ধু উচ্চ বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার মাজাহারুল হক বলেন,এ কেন্দ্রে মোট ভোটার রয়েছে ২,১১২ জন। দুই ঘন্টায় এই কেন্দ্রে ভোট পড়েছে মোট ১৮০টি।
অপরদিকর আন্ধারমানিক মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার কনা রাজবংশী জানান,এই কেন্দ্রে মোট ২১৬৬ টি ভোটার রয়েছে। এর মধ্যে সকাল ১০ টা পর্যন্ত ১৩৮ জন তাদের ভোট প্রয়োগ করেছেন।
গ্রামের ভোটার রেখা আক্তার জানান,প্রথমবারের মত ইভিএম পদ্ধতিতে প্রথম হওয়ায় আমি অন্যের সাহায্য নিয়ে ভোট দিয়েছি। আন্দারমানিক গ্রামেন ৮নং ওয়ার্ডের রাধারানী জানান, আমাি অনেকবার চেষ্টাকরেও আংগুলের ছাপ নেওয়ায় ভোট দিতে পারলামনা।
ভোট গ্রহনে ধীরগতি থাকায় নারী ভোটকেন্দ্রের ভিতরে ভোটারদের দীর্ঘ লাইন দেখা যাঢ।
এদিকে ভোটারা ইভিএম পদ্ধতি না বোঝার কারণে
বয়রা ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ সিরাজুল ইসলাম উপস্থিত ভোটারদের নমুনা কপি হাতে নিয়ে ভোটারদের বুঝাতে দেখাযায় ।
তবে ডোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল তুলনামূলক অনেক কম। কর্মকর্তারা বলেন, বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়তে শুরু করেছে।
জেলা নির্বাচন কর্মকর্তা আমিনুর রহমান জানন,
হরিরামপুর উপজেলায় ভোট কেন্দ্র ৬৫ টি, ভোট কক্ষ ৪১৭টি, মোট ভোটার ১ লাখ ৪১ হাজার ৬০৮ জন।
তিনি আরো জানান, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তি পূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে আইন শৃঙ্খলা রক্ষায় পর্যাপ্ত পরিমানে বিজিবি, পুলিশ, মোবাইল টিম এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে। এছাড়া মোতায়েন করা হয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ