আজ ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে এপ্রিল, ২০২৪ ইং

তথ্য অধিকার আইনে তথ্য দিতে অস্বীকার প্রধান শিক্ষক

মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জ শিবালয় উপজেলার নালী বড়রিয়া কৃষ্ণচন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নিকট তথ্য আবেদন ফরমের মাধ্যমে বিদ্যালয়ের তথ্য চাইলে দিতে অস্বীকার করেন প্রধান শিক্ষক মো: মোন্তাতাজ উদ্দিন।

জানা যায়, গত ১৪ মার্চ বৃহস্পতিবার বেলা ১ টার সময় তথ্য আবেদনের মাধমে বিদ্যালয়ের আয়-ব্যয় সম্পর্কিত তথ্য চায় শিবালয় উপজেলার এশিয়ান টিভি ও দৈনিক আমার সংবাদ পত্রিকার সাংবাদিক মো: আনোয়ার হোসেন। এ সময় প্রধান শিক্ষক ঐ সাংবাদিককে বলে আপনাকে আমি স্কুলের তথ্য দিব কেন? আপনাকে তথ্য দেওয়া রাইট নেই। আপনার কোন আইনে আছে আমার কাছে তথ্য চাওয়ার, আইনটি আমাকে দেখান। দেখাতে না পারলে আমি আপনার বিরুদ্ধে মামলা করব। আপনি ম্যানেজিং কমিটির সভাপতির সাথে কথা বলেন। এই বলে তিনি তথ্য আবেদন ফরম গ্রহন না করে ওই সাংবাদিককে চলে যেতে বলেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবুল খায়ের জানান, প্রধান শিক্ষকের তথ্য আবেদন ফরম গ্রহন করা উচিত ছিল। স্কুলের তথ্য যে কেউ জানতে পারে। আমি প্রধান শিক্ষকের সাথে আলাপ-আলোচনা করে বিষয়টি ভালোমত জানতে পারবো।

জেলা শিক্ষা অফিসার মোঃ আমীর হোসেন জানান, ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কি ভাবে চটে কথা বলে আপনাকে কেন তথ্য দিবো। তথ্য আবেদনের প্রেক্ষিতে তথ্য দিতে বাধ্য, আমি বিষয়টি নিয়ে তার সাথে কথা বলবো।

শিবালয় উপজেলা নির্বাহী অফিসার মোঃ বেলাল হোসেন বলেন, তথ্য আইনে আবেদনের প্রেক্ষিতে যে কোন কর্মকর্তা কর্মচারী তথ্য দিতে বাধ্য থাকবেন। তথ্য না দিলে বিধি মোতাবেক অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ