আজ ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জুন, ২০২৪ ইং

ওমানকে হারিয়ে বিশ্বকাপে শুভ সূচনা অস্ট্রেলিয়ার

 

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপেও হট ফেভারিট হিসেবে খেলতে নেমেছে অজিরা। আর তাদের শুরুটাও হয়েছে ফেভারিটদের মতো। বড় জয় দিয়ে বিশ্বকাপ শুরু করেছে প্যাট কামিন্সের দল। মার্কাস স্টোনিয়াসের অলরাউন্ড নৈপুণ্যে নিজেদের প্রথম ম্যাচে ওমানকে ৩৯ রানে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে অস্ট্রেলিয়া।

বৃহস্পতিবার (৬ জুন) বার্বাডোজের ব্রিজটাউনে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠায় ওমান। ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি অজিদের। ওমানের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৫০ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে অস্ট্রেলিয়া।

তবে ডেভিড ওয়ার্নার ও মার্কাস স্টোনিয়াসের ফিফটিতে ম্যাচে ফিরে অজিরা। এই দুই ব্যাটারের ফিফটিতে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

৫১ বলে ৫৬ রান করেন ওয়ার্নার। এছাড়া ৩৬ বলে ৬৭ রানে অপরাজিত থাকেন স্টোনিয়াস। ওমানের পক্ষে মেহরান খান নেন ২টি উইকেট।

১৬৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে অজি বোলারদের তোপের মুখে পড়ে ওমানের ব্যাটাররা। স্টার্ক-স্টোনিয়াসের বোলিং তোপে ৫৭ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে ওমান।

এরপর আয়ান খান ও মেহরান খানের ব্যাটে কিছটা বিপর্যয় সামাল দেয় ওমান। তবে শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৫ রান সংগ্রহ করতে সক্ষম হয় ওমান। আয়ান ৩০ বলে ৩৬ ও মেহরান ১৬ বলে ২৭ রান করেন। অস্ট্রেলিয়ার পক্ষে স্টোনিয়াস নেন ৩টি উইকেট।

 

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ