আজ ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জুন, ২০২৪ ইং

মহান বিজয় দিবসে আশুলিয়ায় শ্রমিকদের মাঝে খাবার বিতরণ

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধিঃ মহান বিজয় দিবস ১৬ই ডিসেম্বর উপলক্ষে বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের উদ্যোগে আলোচনা সভা ও শ্রমিকদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে।
শনিবার সকালে আশুলিয়ার জামগড়া এলাকায় সংগঠনটির কার্যালয়ে এই আলোচনা সভা ও খাবার বিতরণ করা হয়।
এসময় শ্রমিকদেরকে মহান বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরা হয় এবং শেষে  দুইশো জনের মাঝে খাবার বিতরণ করা হয়।
সংগঠনটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোঃ ঈসমাইল হোসেন ঠান্ডু ও যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ আলমগীর শেখ লালনের সার্বিক তত্ত্বাবধানে এ সময়ে শ্রমিক নেতা মোঃ মিজানুর রহমান সহ বিভিন্ন পোশাক কারখানার শ্রমিকরা উপস্থিত ছিলেন।
শ্রমিক নেতা ঈসমাইল হোসেন ঠান্ডু বলেন, ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস। এই দিনে ৩০লাখ শহীদের রক্তের বিনিময়ে আমরা একটি স্বাধীন সার্বভৌমত্ব বাংলাদেশ পেয়েছি। ফলে আমরা আজ প্রাণ খুলে বাংলা ভাষায় কথা বলতে পারছি। যার নির্দেশে বাংলাদেশের মানুষ ঐ পাকিস্তানি হানাদারের ওপর ঝঁপিয়ে পড়েছিল, তিনি হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। আমরা তাকে শ্রদ্ধা ভরে স্মরণ করছি। করোনা মহামারীর সময়ে শ্রমিকরা ৬০% বেতন পেয়েছিলো। তখন ঐ বেতন দিয়ে শ্রমিকদের চলতে অনেক কষ্ট হয়েছিলো। ঢাকা-১৯ আসনের স্বতন্ত্র প্রার্থী সাইফুল ভাই তখন আমাদের পাশে ছিলেন। শ্রমিকদের অনেক সাহায্য সহযোগিতা করেছিলেন। আমরা দুর্যোগ ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামকে ভোট দিয়ে এমপি নির্বাচিত করেছি। তিনি ঐসময়ে শ্রমিকদের নিয়ে যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, তা তিনি রাখেন নি। আমরা সাইফুল ভাইকে বিপদে-আপদে পাশে পেয়েছি। তার কাছে শ্রমিকদের ফ্রি চিকিৎসার জন্য একটি হাসপাতাল স্থাপনের আবদার করেছি। আমাদেরকে প্রতিশ্রুতি দিয়েছেন তিনি নির্বাচিত হলে একটি হাসপাতাল করে দিবেন। আমরা তার জন্য সকলের কাছে দোয়া চাই, তিনি যেন নির্বাচিত হয়ে দশের সেবায় নিয়োজিত থাকতে পারেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ